1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

পাকিস্তানের কাছে হেরে বাংলাদেশের বিদায়

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২৩ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : অনেক আশা ও স্বপ্ন নিয়ে ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে এসেছিল বাংলাদেশ। একেরপর এক হারে সেমিফাইনালের স্বপ্নের সমাধি হয়েছে আগেই। বাকি ছিল টেবিলের শীর্ষ আটে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করা। তবে ক্রিকেটের নন্দনকাননখ্যাত কলকাতায় টাইগারদের সেই স্বপ্নও এখন প্রায় মৃত।

ইডেন গার্ডেন্সে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আগে ব্যাট করে ৪৫.১ ওভারে ২০৪ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় পাকিস্তান। ১০৫ বল হাতে রেখে পাওয়া এই জয়ে একদিকে বাবরদের সেমির স্বপ্ন উজ্জ্বল হলো, অন্যদিকে হতাশা ভারী হলো টাইগার শিবিরে।

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকেই আসা যাওয়ার মাঝে ছিলেন ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া লিটন দাস ৪৫ ও সাকিব নিজে করেন ৪৩ রান। মিরাজ ফেরেন ২৫ রানে।

দলের আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। বাংলাদেশি ব্যাটারদের ব্যর্থতার দিনে পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম তিনটি, হারিস রউফ দুটি এবং ইফতিখার আহমেদ ও উসামা মির একটি করে উইকেট নেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলকে সম্ভাব্য সেরা সূচনাই এনে দেন পাকিস্তানের দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ফখর জামান। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ১২৮ রান। সাজঘরে ফেরার আগে দুই ওপেনারই পান ফিফটির দেখা।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্রুত জয়ের পথে ছিল পাকিস্তান। সেই সুযোগে দলটির তিন ব্যাটারকে সাজঘরে ফেরান মেহেদী মিরাজ। তার বলে পরাস্ত হয়ে সাজঘরে ফেরার আগে আবদুল্লাহ শফিক ৬৮, ফখর জামান ৮১ ও বাবর আজম ৯ রান করেন।

দলকে বাকিটা পথ এগিয়ে দেন মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ। এ দুই ব্যাটার দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। এই জয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠে এসেছে পাকিস্তান। ৭ ম্যাচে মেন ইন গ্রিনদের পয়েন্ট ৬। সেমির দৌড়ে খুব ভালোভাবেই আছে তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT