1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

ভারতীয় ক্রিকেট বোর্ডসহ ৩ সংস্থার বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ২০ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : চলমান ওয়ানডে বিশ্বকাপের একটি করে ম্যাচ শেষ হচ্ছে আর একটু একটু করে জমে উঠছে। ক্রমশ ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টটি যত সেমিফাইনালের দিকে এগিয়ে যাচ্ছে, ততই যেন উত্তেজনা বেড়ে চলেছে। তবে অনেকেই বিশ্বকাপের ম্যাচ মাঠে বসে উপভোগ করতে পারছেন না।
কারণ, অনলাইনে যে প্রক্রিয়ায় টিকিট বুক করতে হয়, সেখানে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করলেও, আদতে টিকিট পাওয়া যায় না। শেষ পর্যন্ত দেখতে পাওয়া যায়, সব টিকিটই বিক্রি হয়ে গেছে।
ভারতীয় ক্রিকেট দল টুর্নামেন্টে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামবে আগামী রোববার (৫ নভেম্বর)। কলকাতার ইডেন গার্ডেন্সে আয়োজিত এই ম্যাচের জন্য ইতিমধ্যেই ইডেন গার্ডেন্সে টিকিটের চাহিদা আকাশছোঁয়া হয়ে গেছে। কিন্তু, সমস্যা সেই এক জায়গাতেই। অনেকেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই মেগা লড়াইয়ের টিকিট অনলাইনে কিনতে পারছেন না।
ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট দলের এক সমর্থক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং বুক মাই শো’র বিরুদ্ধে থানায় অভিযোগ (এফআইআর) দায়ের করেছেন।
এই অভিযোগে বলা হয়েছে, টিকিটের একটা বিশাল অংশ জনসাধারণের জন্য ছাড়ার কথা বলা হলেও বিসিসিআই, সিএবি এবং বুক মাই শো ব্যক্তিগত মুনাফার উদ্দেশে কালোবাজারে বিক্রি করছে। আর এই অভিযোগ হাতে পেতে না পেতেই পুলিশ কর্মকর্তারা দ্রুত পদক্ষেপ গ্রহণ করেছেন এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং বুক মাই শো’র উদ্দেশে নোটিশ জারি করছে।
নোটিশে উল্লেখ করা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা যেন বৃহস্পতিবার ( ২ নভেম্বর ) তাদের তদন্তের কাজে সহযোগিতা করেন।
যদিও বিসিসিআই এবং বুক মাই শো’র পক্ষ থেকে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হয়নি। তবে এটাই প্রথমবার নয়। এর আগেও চলতি টুর্নামেন্টে টিকিটের কালোবাজারি নিয়ে বেশ কয়েকবার প্রশ্ন উঠেছিল।
বেশ কয়েকটি ক্ষেত্রে টিকিট কালোবাজারিদের ধরাও হয়েছে। তবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ যাবতীয় চাহিদার উর্ধ্বে উঠেছে। সমর্থকরা একটা টিকিটের জন্য কার্যত উন্মাদ হয়ে যাচ্ছেন। কিন্তু, অনলাইনে কিছুতেই টিকিট পাওয়া যাচ্ছে না। তবে শোনা যাচ্ছে যে কালোবাজারে ২,০০০ থেকে ২,৫০০ টাকার টিকিট প্রায় ১০ থেকে ১২ হাজার টাকায় বিক্রি হচ্ছে!
চলতি বিশ্বকাপে সেমিফাইনাল এবং ফাইনাল নিয়ে আর ১৫টি ম্যাচ বাকি রয়েছে। আশা করা যায়, বিসিসিআই এবং বুক মাই শো’র টিকিট বিক্রির প্রক্রিয়া আগামীদিনে আরও স্বচ্ছ্ব হবে। সমর্থকদের কাছে আগামীদিনে এই বিশ্বকাপ যথেষ্ট স্মরণীয় হয়ে উঠবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT