প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা পেছাল

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা পেছাল

চ্যানেল নিউজ, বৃহস্পতিবার, ০৯ নভেম্বর-২০২৩ : সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার সময়সূচি পিছিয়ে ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। এর আগে এ পরীক্ষাটি ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছিল। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।
মাহবুবুর রহমান তুহিন বলেন, ‘প্রথম পর্বে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের জন্য সহকারী শিক্ষক পদে প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। নির্ধারিত কেন্দ্রগুলোতে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে।’
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের দ্রুত ভাইভা নেওয়ার পর ৩১ জানুয়ারির মধ্যে এ ধাপের প্রার্থীদের নিয়োগ দিতে চায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, প্রথম ধাপের মৌখিক পরীক্ষা চলমান অবস্থায় দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা নেওয়া হবে। দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা নেওয়ার পর তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ করা হবে।
আরও জানা যায়, এ তিন বিভাগে সহকারী শিক্ষক পদে আবেদন করেছেন ৩ লাখ ৬০ হাজার ৭০০ জন। দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের সহকারী শিক্ষক পদে আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন এবং তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে সহকারী শিক্ষক পদে আবেদন করেছেন ৩ লাখ ৪০ হাজারের অধিক প্রার্থী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536