দুইশত কৃতি শিক্ষার্থীকে র.আ.ম উবায়দুল মোকাতদির চৌধুরী মেধাবৃত্তি বৃত্তি প্রদান

দুইশত কৃতি শিক্ষার্থীকে র.আ.ম উবায়দুল মোকাতদির চৌধুরী মেধাবৃত্তি বৃত্তি প্রদান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ শফিকুল হক শাকিল : ব্রাহ্মণবাড়িয়ায় দুইশত কৃতি শিক্ষার্থীকে শিক্ষা  বৃত্তি প্রদান করা হয়েছে।  শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা’র উদ্যোগে ইউনির্ভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ক্যাম্পাস প্রাঙ্গনে এই মেধাবৃত্তি প্রদান করা হয়।
মেধাবৃত্তি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা’র সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
মেধাবৃত্তি প্রদান উপ-কমিটি-২০২৩-এর আহবায়ক মোঃ আবদুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা’র সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান, সমিতির সহ-সভাপতি ও গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী কবির আহম্মেদ ভূঞা, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, মাদক সমাজের বিভিন্ন স্তরে ছড়িয়ে পড়েছে। মাদকের গ্রাস থেকে আমাদের ছেলে-মেয়েদেরর রক্ষা করতে হবে। সন্তানের প্রতি অভিভাবকদের খেয়াল রাখতে হবে। মাদককে প্রতিহত করতে হবে। এক্ষেত্রে শিক্ষা, ক্রীড়া ও বিনোদনের কোনো বিকল্প নেই। আমাদের ছেলে-মেয়েদেরকে  সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তাহলেই এগিয়ে যাবে বাংলাদেশ।
তিনি বলেন, বাংলাদেশে এখন নারী শিক্ষা অনেক দূর এগিয়ে গেছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারীরা এগিয়ে গেলেই দেশ এগিয়ে যাবে। তাই বলে যে ছেলেদের জন্য নয় তা ঠিক নয়। আমরা চাই ছেলে মেয়ে একসাথে তালে তাল মিলিয়ে চলবে। তাহলেই আমাদের দেশ দ্রুত  উন্নয়ন হবে। পরে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিগন ২০২২ সালে এস.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত  দুইশত কৃতি শিক্ষার্থীর হাতে নগদ ৫ হাজার টাকার শিক্ষাবৃত্তি, ফুল,সনদসহ শিক্ষা সামগ্রী তুলে দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536