1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

  • প্রকাশিত : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৩২ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ, রবিবার, ১২ নভেম্বর-২০২৩ : দক্ষিণ লেবাননে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে যুদ্ধবিমান থেকে হামলা চালিয়েছে ইসরায়েল। হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার জবাবে রোববার এ হামলা চালানো হয়।
ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, লেবাননের দক্ষিণাঞ্চল থেকে হিজবুল্লাহর ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র কয়েকটি বেসামরিক যানবাহনে আঘাত হানে। এতে সাত বেসামরিক নাগরিক আহত হয়েছেন।
এর আগে, উত্তর ইসরায়েলের দোভিভ শহরে হিজবুল্লাহর ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে অন্তত সাত ইসরায়েলি আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে আইডিএফ। এছাড়া আরো তিন থেকে পাঁচজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে স্থানীয় চ্যানেল-১২ টেলিভিশনকে জানিয়েছেন সংস্থাটির এক মুখপাত্র।
আইডিএফ আরো জানায়, উত্তর ইসরায়েলের মেনারা ও ইরন শহরের পার্শ্ববর্তী এলাকায় লেবানন থেকে মর্টারের গোলা ছোড়া হয়েছে। ইসরায়েলি বাহিনী এ হামলার জবাবে পাল্টা গোলাবর্ষণও করেছে। তবে হিজবুল্লাহর এই হামলায় উত্তর ইসরায়েলে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েলের যুদ্ধ শুরুর পরদিন থেকেই প্রতিদিন ইসরায়েলি বাহিনীর সঙ্গে ছোটবড় সংঘর্ষ চলছে হিজবুল্লাহর। ফলে গাজা উপত্যকায় চলমান যুদ্ধ আঞ্চলিক সংঘাতে রূপ নিতে পারে বলে সতর্ক করে দিয়েছেন বিশেষজ্ঞরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT