1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

চিনির দাম আর বাড়বে না : বাণিজ্যমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ২৬ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ, ঢাকা : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নতুন করে চিনির দাম আর বাড়বে না। এছাড়া রোজায় টিসিবির মাধ্যমে চিনি দেওয়ার জন্য যথেষ্ট পরিমাণ বুকিং দেওয়া হয়েছে বলে জানান তিনি।
সোমবার দুপুরে রংপুরে রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
এ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, যেটা বাড়ছে আপনারা সবাই জানেন ডলারের ভ্যারিয়েশনে পণ্যের দাম বাড়ে-কমে। যেহেতু আমদানি করে আনতে হয়, ডলারের দামটা যদি একটু কমে আসে, তাহলে কমানো যায়। ডলারের দাম বেড়ে গেলে ইন্টারন্যাশনাল ভ্যালু সেটেল করতে দামটা বাড়ে।
চিনির দাম বৃদ্ধি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে ডলার একটা লেভেলে আছে, হয়তো আর বাড়বে না; কিন্তু আমাদের তো চিনি হয় না- সবটাই আমদানি করতে হয়। ভারত থেকেও আনতে পারি না, দূর থেকে আনতে হয়। যার জন্য চিনির ওপর একটু প্রভাব পড়েছে; কিন্তু আমি মনে করি না যে আর বাড়বে।
রোজাকে কেন্দ্র করে কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, রোজাকে কেন্দ্র করে যথেষ্ট ব্যবস্থা নিয়েছি। টিসিবির মাধ্যমে চিনি দেওয়ার জন্য যথেষ্ট পরিমাণ বুকিং দেওয়া হয়েছে। আরও বুকিং চলছে।
আমদানিকারকরা নতুন করে এলসি (ঋণপত্র) খুলতে পারছেন না, এ ব্যাপারে টিপু মুনশি বলেন, যারা বড় আমদানিকারক, খাদ্যপণ্যের ব্যাপারে আমরা ব্যবস্থা নিচ্ছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT