টি-২০ বিশ্বকাপে বাদ পড়বেন কোহলি!

টি-২০ বিশ্বকাপে বাদ পড়বেন কোহলি!

চ্যানেল নিউজ, ঢাকা : আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটে মানানসই নন বিরাট কোহলি, তাই তাকে বিশ্বকাপে নাও রাখা হতে পারে! ভারতীয় নির্বাচকরা নাকি এমনটাই ভাবছেন। খবর দ্য টেলিগ্রাফ ইন্ডিয়ার।

রোহিত শর্মাই যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন, সেটা একপ্রকার নিশ্চিত। বোর্ড সচিব জয় শাহ আগেভাগেই সেটা ঘোষণা করে দিয়েছেন।

তবে বিরাট কোহলির ভাগ্যে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিকে নাও ছিঁড়তে পারে। আইপিএলে দুর্দান্ত কিছু করে না দেখালে জাতীয় নির্বাচকরা বিশ্বকাপের দল গড়ে নিতে বসে কঠিন সিদ্ধান্ত নিতে পারে বলে ইঙ্গিত।

ভারত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যাওয়ার পর থেকে ২০ ওভারের ক্রিকেটে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে ছিলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। শেষমেশ গত আফগানিস্তান সিরিজে ফের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরেন রোহিত-কোহলি।

উল্লেখযোগ্য বিষয় হলো, রোহিত শর্মার আগ্রাসী মেজাজ তাকে টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেন করার যথোপযুক্ত করে রেখেছে এখনও। তবে বিরাট কোহলির অ্যাঙ্কর ভূমিকার আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রয়োজনীয়তা আছে কিনা, সেই বিষয়ে সন্দিহান ভারতীয় নির্বাচকরা।

দ্য টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে সংক্ষিপ্ততম ফরম্যাটে কোহলিকে জাতীয় দলের চাহিদা অনুযায়ী মানানসই নন বলে মনে করছেন নির্বাচকরা। তার মতো অভিজ্ঞ ক্রিকেটারকে খেলার ধরন বদলাতে বলার থেকে আগ্রাসী স্বভাবের নতুন প্রজন্মের উপরে আস্থা রাখা শ্রেয় বলে মনে হচ্ছে তাদের। তাই প্রধান নির্বাচক অজিত আগারকার ও বোর্ডের শীর্ষ কর্তাদের চূড়ান্ত সিদ্ধান্ত কোহলির বিরুদ্ধে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

কোহলি যদি আসন্ন আইপিএল মৌসুমে ব্যাট হাতে চমকপ্রদ পারফরম্যান্স উপহার দিতে না পারেন, তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে পারেন তিনি।

বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করার দাবিদার থাকছে অন্তত তিনজন। যশস্বী জয়সওয়াল, শুভমান গিল ও রুতুরাজ গায়কোয়াড়ের মধ্য থেকে কোনও একজনের ভাগ্যে শিকে ছিঁড়তে পারে। এক্ষেত্রে এগিয়ে থাকবেন জয়সওয়াল। কোহলি বিশ্বকাপের দলে সুযোগ না পেলে তিন নম্বরে গিল-রুতুরাজদের মধ্যে কাউকে বিকল্প ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট। রুতুরাজ ছাড়াও রিঙ্কু সিং, তিলক ভার্মারাও থাকবেন বিবেচনায়।

উল্লেখ্য, বিরাট কোহলি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন। ১০৯ ইনিংসে ব্যাট করে ৫১.৭৫ গড় এবং ১৩৮.১৫ স্ট্রাইকরেটে সংগ্রহ করেছেন ৪০৩৭ রান। তিনি একটি সেঞ্চুরি ও ৩৭টি হাফসেঞ্চুরি করেছেন এই ফরম্যাটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536