কারাগার থেকে যে বার্তা দিলেন ইমরান খান

কারাগার থেকে যে বার্তা দিলেন ইমরান খান

চ্যানেল নিউজ, ঢাকা : সন্ত্রাসবাদ ইস্যু নিয়ে প্রতিবেশী আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের অবনতি হয়েছে। সম্প্রতি পাকিস্তানের অভ্যন্তরে হামলা চালানোর পর আফগানিস্তান সীমান্তে হামলা চালিয়েছে পাকিস্তান। এটা নিয়ে আফগানিস্তানের তালেবান সরকার এক প্রতিক্রিয়ায় বলেছে, পরিস্থিতি পাকিস্তানের আয়ত্তের বাইরে চলে যেতে পারে। অন্যদিকে পাকিস্তান বলেছে, বিদেশের মাটি থেকে কোনো হামলা সহ্য করবে না পাকিস্তান।

এমন পরিস্থিতিতে কারাগার থেকে বার্তা পাঠিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার দলের রাজনৈতিক প্রধান ব্যারিস্টার গওহর খান ইমরানের খানের এই বার্তা মিডিয়ার সামনে প্রকাশ করেন।

ইমরান খান এই ঘটনাকে ‘সরকারের খারাপ বৈদেশিক নীতি’ হিসেবে উল্লেখ করেছেন।

আদিলা কারাগারের বাইরে সাংবাদিকদের সামনে গওহর আলী খান বলেন, ‘তাদের দল পাকিস্তান তেহরিক –ই ইনসাফ ক্ষমতায় থাকতে কখনো এমন পরিস্থিতি তৈরি হয়নি।’

গত ১৬ মার্চ আফগানিস্তান সীমান্তে ‘সন্ত্রাসীদের আস্তানা’ লক্ষ্য করে হামলা চালানোর পর এক বিবৃতিতে পাক বিদেশ মন্ত্রণালয় জানিয়েছে, গত দু’বছর ধরে আফগানিস্তানের অভ্যন্তরে টিটিপি-সহ সন্ত্রাসবাদী সংগঠনের উপস্থিতি নিয়ে পাকিস্তান বারবার অন্তর্বর্তীকালীন আফগান সরকারকে গভীর উদ্বেগের কথা জানিয়ে আসছে। বলা হয়েছে, এই সন্ত্রাসীরা পাকিস্তানের নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি এবং পাকিস্তানের ভূখণ্ডের অভ্যন্তরে সন্ত্রাসী হামলা চালানোর জন্য ধারাবাহিকভাবে আফগান ভূখণ্ড ব্যবহার করেছে।

পাকিস্তানের নব নির্বাচিত আইনপ্রণেতারা দেশের সশস্ত্র বাহিনীর প্রতি আস্থা পুনর্ব্যক্ত করে বলেন, তারা পাকিস্তানকে রক্ষা করার জন্য যথেষ্ট শক্তিশালী।

এদিকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে পিটিআইয়ের চিঠির বিষয়ে মন্তব্য করতে গিয়ে দলের চেয়ারম্যান বলেন, পাকিস্তানের পরিস্থিতি সম্পর্কে ওয়াশিংটন-ভিত্তিক ঋণদাতাকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য এটি লেখা হয়েছিল। তিনি স্পষ্ট করে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানীতে আইএমএফের সদর দফতরের বাইরে যে বিক্ষোভ হয়েছে তা প্রবাসী পাকিস্তানিরা সংগঠিত করেছে এবং পিটিআেই পাকিস্তান থেকে কাউকে পাঠায়নি।

চ্যানেল নিউজ/হৃদয়

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536