রোজায় সিগারেট বিক্রি না করায় দোকানিকে হত্যা

রোজায় সিগারেট বিক্রি না করায় দোকানিকে হত্যা

চ্যানেল নিউজ, ঢাকা : কুমিল্লার তিতাস থানার কানাই নগরে রোজায় সিগারেট বিক্রি করা নিয়ে কথা কাটাকাটির জেরে ধারালো অস্ত্রের আঘাতে মো. মানিক (৩৫) নামে এক মুদি দোকানিকে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১টার দিকে নিহতের নিজ বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মানিক কুমিল্লার তিতাস থানার কানাই নগর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

নিহতের বড় ভাই হিরু মিয়া জানান, আজ দুপুরের দিকে আমার ছোট ভাই প্রতিদিনের মতো তার মুদি দোকানে বসেছিল। এ সময় স্থানীয় বাহাউদ্দিন, নায়েব আলী, জালাল, ইয়াসিনসহ ৬-৭ জন দোকানে আসে। পরে বাহাউদ্দিন আমার ছোট ভাইয়ের কাছে সিগারেট চায়। এ সময় আমার ভাই বলে রমজান মাসে সিগারেট নেই, সন্ধ্যার পরে পাবেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বাহাউদ্দিন আমার ভাইয়ের পিঠে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়। আশপাশের লোকজন তা দেখতে পেয়ে আমার ভাইকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে আনা হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কুমিল্লার তিতাস থানা পুলিশকে জানানো হয়েছে।

এদিকে তিতাস থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কান্তি দাস স্থানীয়দের বরাত দিয়ে জানান, বাকিতে সিগারেট বিক্রি না করায় ওই দোকানিকে হত্যা করা হয়েছে। এর আগেও অভিযুক্তরা তার কাছ থেকে বাকিতে পণ্য নিয়ে সময়মতো টাকা পরিশোধ করেনি বলে অভিযোগ আছে।

তিনি বলেন, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কানাইঘর ভূঁইয়া বাড়ির নায়েব আলীর ছেলে বাহাউদ্দিন দোকানি মানিকের কাছে বাকিতে সিগারেট চান। সিগারেট না দেওয়ায় বাহাউদ্দিন ক্ষিপ্ত হন। এ নিয়ে মানিকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর বাহাউদ্দিন ঘর থেকে দা নিয়ে তার ভাই জালাল উদ্দিনকে সঙ্গে করে মানিককে কোপাতে আসে। এসময় প্রতিবেশীদের বাধার মুখে তারা ফিরে যায়। পরে দুই ভাই আবারও ঘরে গিয়ে ছুরি নিয়ে এসে দোকানে ঢুকে মানিককে গলায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536