1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

ভারতে ট্রেন দুর্ঘটনা : চারজনের মৃত্যুর খবর

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৩৫ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : আবার ভারতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এতে এখনও পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
বুধবার (১১ অক্টোবর) স্থানীয় সময় রাত সাড়ে ৯টা নাগাদ বিহারে বক্সার জেলার রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আনন্দ বিহার-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেসের ছয়টি বগি।
জানা যায়, ট্রেনটি দিল্লির আনন্দ বিহার থেকে গুয়াহাটির কামাখ্যায় যাচ্ছিল। প্রাথমিকভাবে চারজনের মৃত্যুর খবর জানা গেছে। আহত হয়েছেন প্রায় ৬০ যাত্রী।
আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। বগিগুলো লাইনচ্যুত হওয়ায় কত যাত্রী আটকে পড়েছেন, তার সন্ধান চলছে।
ক্ষতিগ্রস্ত হয়েছে রেললাইন, ইলেকট্রিক পোল, সিগনাল পোস্ট। দুর্ঘটনার পরই রাজ্যটির বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং বক্সার ও ভোজপুর জেলার স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালানো এবং আহতদের চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন তেজস্বী।
এরই মধ্যে আহতদের উদ্ধারে কাজ শুরু হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে গেছে রেল পুলিশ, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও চিকিৎসকরা। যদিও আলোর অভাবে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে বলে জানা গেছে।
পাটনা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, নালন্দা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস এবং ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস- এসব হাসপাতালকে জরুরি ভিত্তিতে প্রস্তুত থাকতে বলা হয়েছে।
আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার দপ্তর থেকেও ঘটনাটি নিশ্চিত করেছে। পরিস্থিতির ওপর আসাম সরকারও নজর রাখছে। বিহারের বক্সার জেলা প্রশাসন সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে যোগাযোগ রাখছে। রেল দুর্ঘটনার পরই ওই লাইনে আপ এবং ডাউন লাইনে ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে। এ ঘটনায় হেল্পলাইন চালু করা হয়েছে রেলের পক্ষ থেকে।
ট্রেনের এক যাত্রী সামাজিক মাধ্যমে লিখেছেন, যাত্রীরা প্রায় সবাই শুয়ে পড়েছিলেন। আচমকা বিকট শব্দে নড়ে ওঠে ট্রেনটি। সব কিছু উল্টেপাল্টে যায়। জানালা দিয়ে তারা দেখেন, সামনের কয়েকটি বগি লাইন থেকে ছিটকে উল্টে পড়ে আছে। সেখান থেকে যাত্রীদের আর্তনাদ শোনা যাচ্ছে।
পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ কর্তা বীরেন্দ্র কুমার জানিয়েছেন, দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। প্রাথমিকভাবে উদ্ধার কাজ এবং পরিষেবা স্বাভাবিক করার ওপর জোর দিচ্ছে রেল। কীভাবে দুর্ঘটনা ঘটল, কীভাবে বগিগুলো লাইনচ্যুত হলো, তা জানার চেষ্টা করা হচ্ছে।
এর আগে চলতি বছরে গত জুন মাসে উড়িষ্যার বালেশ্বর বাহানাগা বাজার এলাকায় ভয়াবহ রেল দুর্ঘটনার প্রাণ গেছে ২৮৮ জনের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT