1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ১৬৭৩

  • প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ২৩ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও এক হাজার ৬৭৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।
শুক্রবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৬৭৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৭৮ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৯৫ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ২৯ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৭০ জন ও ঢাকার বাইরে এক হাজার ৪৫৯ জন।
এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন ঢাকায় ও পাঁচজন ঢাকার বাইরে।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৭১৭ জন ও ঢাকার বাইরে ৪৩১ জন।
চলতি বছরের ১৩ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৩৫ হাজার ২০৪ জন। এর মধ্যে ঢাকায় ৯১ হাজার আটজন ও ঢাকার বাইরে এক লাখ ৪৪ হাজার ১৯৬ জন।
চলতি বছরের এ পর্যন্ত দুই লাখ ২৫ হাজার ৮০৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৭ হাজার ৭৫৩ জন ও ঢাকার বাইরে এক লাখ ৩৮ হাজার ৫৫ জন।
বর্তমানে সারাদেশে আট হাজার ২৪৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৫৩৮ জন ও ঢাকার বাইরে পাঁচ হাজার ৭১০ জন।
এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৬ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার চার শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।
গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

One response to “ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ১৬৭৩”

  1. আমির হোসেন says:

    হে আল্লাহ, তুমি সবাইকে হেফাজত কর, আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT