1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

ব্যবসায়ীদের মধ্যে চলছে অতি মুনাফার প্রতিযোগিতা

  • প্রকাশিত : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৩১ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ব্যবসায়ীদের মধ্যে অতি মুনাফার প্রতিযোগিতা তৈরি হয়েছে। তাই তারা অসাধু চর্চা করছেন।
শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর তেজগাওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে কৃষিজ পণ্যের দাম নিয়ন্ত্রণ নিয়ে এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে এ মন্তব্য করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক।
তিনি বলেন, ব্যবসায়ীদের সামাজিক ও মানবিক মূল্যবোধ শূন্য পর্যায়ে নেমে এসেছে। ভালো ব্যবসায়ীদের খুঁজে পাওয়া এখন খুব কষ্টের। সবাই শুধু অতি মুনাফার চিন্তা করেন।
তিনি আরও বলেন, প্রতি কেজি মুরগির ফিডের দাম ১ টাকা বাড়লেই ডিমের দামে ২০ পয়সা বাড়ে। ভারতের বাজারে প্রতি পিস ডিম ৬ রুপি থেকে ৭ রুপিতে বিক্রি হচ্ছে। অথচ আমাদের বাজারে প্রতিটি ডিম বিক্রি হচ্ছে ১২ টাকা থেকে ১৩ টাকায়। আমাদের বিপণন ব্যবস্থায় চরম একটা দুর্বলতা রয়েছে।
এরইমধ্যে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অন্তত ৪০টি রিপোর্ট দেয়া হয়েছে উল্লেখ করেন এ এইচ এম সফিকুজ্জামান। সেই সঙ্গে বিপণন ব্যবস্থায় ত্রুটি রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর ও ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। কৃষিজ পণ্যের দাম নিয়ন্ত্রণে বেসরকারি খাতের সদিচ্ছা শীর্ষক ছায়া সংসদে ঢাকা মেডিকেল কলেজের বিতার্কিকদের পরাজিত করে সরকারি ইডেন মহিলা কলেজের বিতার্কিকরা চ্যাম্পিয়ন হয়েছেন।
প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মুহাম্মদ রইস, অধ্যাপক ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন, সাংবাদিক মাঈনুল আলম, সাংবাদিক দৌলত আক্তার মালা ও সাংবাদিক কাবেরী মৈত্রেয়া। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলকে ট্রফি ও সনদপত্র দেয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT