1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৩৪ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার মাল্টিমিডিয়া সাংবাদিক জিহাদুল ইসলামকে গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা এই মানববন্ধনের আয়োজন করে।
তারা এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। মানববন্ধনে বিভাগের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা অংশ নিয়ে নিন্দা ও প্রতিবাদ জানায়।
মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোশারফ হোসেন বলেন, সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করবে, এটি তাদের অধিকার। সাংবাদিকতা করতে গিয়ে অনেকের অনেক রকম বিপদ এবং হুমকির মুখে পড়তে হয়। জিহাদুল ইসলামও তার শিকার হয়েছেন। এর সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত এরকম ঘটনা ঘটতেই থাকবে।
এ সময় তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।
বিভাগের ৭৩ ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম বলেন, জিহাদের সঙ্গে যা হয়েছে তা খুবই দুঃখজনক। যারা করেছে তাদের বিচার দ্রুত হোক সেই প্রত্যাশা করি। এ ঘটনায় আমাদের বিভাগের সাবেক এক শিক্ষার্থী জড়িত। তার উচিত ছিল ছোট ভাই হিসেবে জিহাদকে রক্ষা করা। তা না করে তিনি উল্টো এই কাজে সহায়তা করেছেন।
৮০ ব্যাচের আরেক শিক্ষার্থী রাহাত হোসেন বলেন, জিহাদ ভাইয়ের সঙ্গে যে অন্যায় হয়েছে আমরা চাই তার বিচার হোক। নাহলে আমরা যারা সাংবাদিকতার শিক্ষার্থী আছি, তারা ভবিষ্যৎতে সাংবাদিকতা করার ক্ষেত্রে ভীতসন্ত্রস্ত থাকব।
জানা যায়, গত রোববার (১৫ অক্টোবর) দৈনিক দেশ রূপান্তরের এক অনলাইন টকশোয় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা রিপন গাজীকে কম সময় দেখানো হয়েছে এমন অভিযোগ এনে জিহাদুল ইসলামকে গুলি করে হত্যার হুমকি দেন রিপন গাজী। এ ঘটনায় প্রাণনাশের শঙ্কায় রাজধানীর হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) অন্তর্ভুক্ত করেছেন জিহাদুল। জিডি নম্বর ৯৯৮।
জিডিতে সাংবাদিক জিহাদুল ইসলাম উল্লেখ করেন, গত সোমবার (১৪ অক্টোবর) দেশ রূপান্তরের অনলাইন লাইভ অনুষ্ঠানে রিপন গাজী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ‘লাইভে সেই অনুষ্ঠানে তাকে কম দেখানো হয়েছে’ এমন দাবিতে আমার পূর্ব পরিচিত বড় ভাই আকরাম হোসেন রাত ৯টা ৫৭ মিনিটে আমাকে ফোন করে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের চায়ের দোকানের পাশের গলিতে ডেকে নেন। সেখানে তিনি আমাকে শাসাতে থাকেন এবং বলতে থাকেন রিপন গাজীকে কেন কম দেখানো হলো? এক পর্যায়ে রিপন গাজী আমার গলা চেপে ধরে শ্বাসরোধের চেষ্টা করেন এবং মারধর করেন। তিনি (রিপন গাজী) আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে বলেন, ‘তোকে গুলি করে মেরে ফেলব। এরপর সোমবার রিপন গাজী আমার বাসায় লোকজন পাঠায় এবং মোবাইল ফোনে ভয়ভীতি ও হুমকি দেয়। উল্লেখিত বিষয়ে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। ’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT