রিসার্চ ফেলো নেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়

রিসার্চ ফেলো নেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়

চ্যানেল নিউজ : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম) রিসার্চ ফেলো নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রিসার্চ ফেলো হিসেবে মাসিক ভাতা দেওয়া হবে ৩০ হাজার টাকা।
অ্যাপ্লাইড কেমিস্ট্রি, বায়োকেমিস্ট্রি, ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) বিষয়ে ফেলোশিপ দেওয়া হবে। মোট ১০ জন গ্র্যাজুয়েট ফেলোশিপ পাবেন।
ফেলোশিপের জন্য অ্যাপ্লাইড কেমিস্ট্রি, বায়োকেমিস্ট্রি, ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) বিষয়ে কমপক্ষে স্নাতক পাস হতে হবে। শিক্ষাজীবনে কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।
৫ নভেম্বর তারিখে আবেদনকারীর বয়স ৩৫ বছরের বেশি হওয়া যাবে না। এসএসসি পাসের সনদের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।
আগ্রহী গবেষকেরা এ ওয়েবসাইটের এই লিংকে গিয়ে বিস্তারিত তথ্য জেনে আবেদনপত্র পূরণ করতে পারবেন। এরপর অনলাইন গেটওয়ের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। ফি জমা দেওয়ার বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ আগামী ৫ নভেম্বর।
রিসার্চ ফেলো নিয়োগ বিজ্ঞপ্তি–সম্পর্কিত যেকোনো সংশোধন, সংযোজন, পরিমার্জন (যদি থাকে) বিআরআইসিএমের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536