আল-আকসা প্রাঙ্গণে ঢুকে পড়েছে দখলদার ইসরাইলিরা

আল-আকসা প্রাঙ্গণে ঢুকে পড়েছে দখলদার ইসরাইলিরা

চ্যানেল নিউজ, ঢাকা : মুসলমানদের তৃতীয় পবিত্র স্থান জেরুজালেমের আল-আকসা মসজিদে প্রাঙ্গণে ঢুকে পড়েছে দখলদার ইসরাইলিদের একটি দল।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাতে আলজাজিরা জানিয়েছে, ইসরাইলি পুলিশের পাহারায় তারা জোর করে আল-আকসা প্রাঙ্গণে প্রবেশ করে কাছাকাছি একটি স্থানে তালমুদিক প্রার্থনায় অংশ নেয়।

ডানপন্থি ইসরাইলি বসতি স্থাপনকারীরা প্রায়ই জোর করে পূর্ব জেরুজালেমের কেন্দ্রে অবস্থিত আল-আকসা মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে এবং এটিকে তৃতীয় ইহুদি মন্দির দিয়ে প্রতিস্থাপিত করার কথা বলে।

২০২৩ সালে ৪৮ হাজারের বেশি ইসরাইলি বসতি স্থাপনকারী আল-আকসার প্রাঙ্গণে প্রবেশ করেছে। বিষয়টি তত্ত্বাবধানকারী ধর্মীয় প্রশাসন এ তথ্য জানিয়েছে।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে ইসরাইল গাজা উপত্যকায় নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে। এই হামলায় গাজায় নিহত ছাড়িয়েছে ২২ হাজার, যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ ছাড়া আহত হয়েছেন ৫৭ হাজার ৬৯৭ জন।
এ পর্যন্ত হামাসের হামলায় এক হাজার ১৪০ ইসরাইলি নিহত হয়েছেন।

ফিলিস্তিনের শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবর থেকে মঙ্গলবার পর্যন্ত ইসরাইলি হামলায় ফিলিস্তিনের অন্তত চার হাজার ১১৯ শিক্ষার্থী নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও সাত হাজার ৫৩৬ শিক্ষার্থী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536