ঋণ সুরক্ষিত ও উদ্ধারের জন্য সরকার উদ্যোগ নেয় : আইনমন্ত্রী

ঋণ সুরক্ষিত ও উদ্ধারের জন্য সরকার উদ্যোগ নেয় : আইনমন্ত্রী

চ্যানেল নিউজ : ঋণখেলাপি শুধু বাংলাদেশেই নয়, সারা পৃথিবীতে আছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। যেখানে ঋণ দেওয়া হয়, সেখানে কিছু না কিছু ঋণখেলাপি থাকে বলেও তিনি জানান।
বৃহস্পতিবার (২৬ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনে সুরক্ষিত লেনদেন (অস্থাবর সম্পত্তি) বিল–২০২৩ পাসের সময় বিরোধী দলের সদস্যদের সসালোচনা প্রসঙ্গে আইনমন্ত্রী এসব কথা বলেন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পক্ষে তিনি বিলটি পাসের প্রস্তাব করেন।
আইনমন্ত্রী বলেন, ঋণখেলাপি শুধু এখন হয় নাই। এর ইতিহাস বলতে গেলে সারা রাত চলে যাবে। ঋণখেলাপি শুধু বাংলাদেশেই নয়, সারা পৃথিবীতে আছে। যেখানে ঋণ দেওয়া হয়, সেখানে কিছু না কিছু ঋণখেলাপি থাকে। যদি এমন হতো, ঋণখেলাপির কালচার বন্ধে সরকার কোনো ব্যবস্থা নেয়নি, তাহলে ওনারা বলতে পারতেন। ঋণ সুরক্ষিত ও উদ্ধারের জন্য সরকার উদ্যোগ নেয়। মহাজন ও এনজিওদের কাছ থেকে ঋণ নিয়ে ঘটিবাটি, বাড়িঘর, শাড়ি এবং শেষ পর্যন্ত আর কী দিতে হয়, সেটা বললাম না। এরকম অবস্থা যেন না হয়, সেই জন্য সরকার উদ্যোগ নিয়েছে। ক্ষুদ্রঋণে ২০-৪০ শতাংশ সুদ নিয়ে নোবেল পুরস্কার পাওয়া যায়, কিন্তু মানুষের উন্নয়ন করা যায় না, মানুষের ক্ষতি হয়। এটার জন্য আইনটি করা হচ্ছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536