কাল জানা যাবে কারা পাচ্ছেন নৌকার টিকিট

কাল জানা যাবে কারা পাচ্ছেন নৌকার টিকিট

চ্যানেল নিউজ, ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০২৩ :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ৩ হাজার ৩৬২ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে কারা নৌকার টিকিট পাবেন, সেই তালিকা রোববার (২৬ নভেম্বর) প্রকাশ করবে ক্ষমতাসীনরা।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, রোববার বিকেল সাড়ে ৪টায় মনোনয়নপ্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। তবে, তার আগে এদিন গণভবনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার বিকালে বলেছেন, শনিবার না হলেও রোববার ৩০০ আসনে দলের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এবার কিছু পুরনো মুখ বাদ যাবেন, নতুনরাও মনোনয়ন পাবেন।

এর আগে, নির্বাচন উপলক্ষ্যে গত ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত ৩ হাজার ৩৬২ জন মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিক্রি করে দলটি ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় করেছে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536