বগুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

বগুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

বগুড়া থেকে এস.এম.জয় : বগুড়ায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়।
সোমবার দুপুরে সভা শেষে প্রেস ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চাইলে এখনও বিএনপি’কে আইনের মধ্যে থেকে সুযোগ দেয়া সম্ভব।
তবে সংবিধান মেনে ২৮শে জানুয়ারির মধ্যেই অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। নিবন্ধিত সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন করাই কমিশনের মূল লক্ষ্য বলে জানান ইসি।
ভোটের দিন সেনা মোতায়েন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই কর্মকর্তা বলেন, বিএনপি নির্বাচনে না আসলেও যে কোন অপ্রীতিকর প্রস্তুতি মোকাবেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা আছে নির্বাচন কমিশনের। তবে আইন না থাকায় সেনাবাহিনীকে দেয়া হবে না নির্বাহী ক্ষমতা।
এদিকে, নির্বাচনে গণমাধ্যম কর্মীদের স্বাধীনভাবে কাজ করতে কেউ বাধা দিলে বা খবরের কাজে ব্যবহৃত সরঞ্জাম কেড়ে নিলে তাৎক্ষণিকভাবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন প্রণয়ন করা হয়েছে বলেও জানান নির্বাচন কমিশনার।
এদিন বগুড়া ছাড়াও সিরাজগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাটের রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপারগণ, জেলা নির্বাচন কর্মকর্তাগণ, সহকারী রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও থানা সমূহের ভারপ্রাপ্ত কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536