আসন্ন নবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন : সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ 

আসন্ন নবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন : সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ 

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ,দিনাজপুর : আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় সমর্থন আদায়ের প্রতিযোগিতায় নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা। তাঁরা দ্বারে দ্বারে গিয়ে ভোটারদের কাছে দোয়া প্রার্থনা করছেন।
 এখনো নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়নি। তবে মার্চের শেষের দিকে তফসিল ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন।
তফসিল ঘোষণা না হলেও বসে নেই সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল থেকে মনোনয়ন প্রত্যাশীরা নানা কৌশলে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।  উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে । প্রচারের অন্যতম কৌশল হয়ে দাঁড়িয়েছে দোয়া নেওয়া,দোয়া চাওয়া।  নির্বাচন করতে আগ্রহীরা হাটবাজার, রাস্তাঘাট, ফসলের মাঠে ব্যস্ত কৃষক, এমনকি ঘরে ঘরে গিয়ে দোয়া চেয়ে নিচ্ছেন।
এলাকাবাসী জানান, সম্ভাব্য সব প্রার্থীর প্রচারের কৌশল এক নয়। কেউ খুব সকালে বাড়ি বাড়ি গিয়ে বয়স্ক ভোটারদের দোয়া নিচ্ছেন। কেউ আবার কয়েকটি পরিবারকে এক জায়গায় একত্রিত করে আলোচনা এবং চা- মিষ্টিমুখ করিয়ে দোয়া চাচ্ছেন।
অনেকে গ্রামের মসজিদ ও মন্দিরে অনুদানসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। কেউ কেউ চলাচলের অনুপযোগী সড়ক সংস্কার করে দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টাও করছেন।
নবাবগঞ্জে জনসংযোগকারী প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন মোঃ ফিরোজ কবির প্রধান।  তিনি নবাবগঞ্জ উপজেলা পরিষদ  নির্বাচনে ভাইস চেয়ারম্যান  পদে নির্বাচন করার ঘোষণা দিয়ে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সাহায্য-সহযোগিতাও করছেন।
মোঃ ফিরোজ কবির  প্রধান বলেন, জনগণের সেবা করার জন্যই আমি জনপ্রতিনিধি হতে চাই।
আগ্রহীদের জনসংযোগ ও দোয়া চাওয়া পোস্টার লাগানোর পাশাপাশি তাঁদের অতিথি করে খেলাধুলার আয়োজন, জিলাপি খাওয়া, চায়ের আসর, সব মিলিয়ে উপজেলায় নির্বাচনী আমেজ মৌ মৌ গন্ধ ছড়াচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536