ধোনির নেতৃত্বে খেলা হচ্ছে না মোস্তাফিজের

ধোনির নেতৃত্বে খেলা হচ্ছে না মোস্তাফিজের

চ্যানেল নিউজ, ঢাকা : চেন্নাইয়ের হয়ে মোস্তাফিজ আইপিএলে সুযোগ পাবার পর থেকেই একটা প্রশ্ন ছিল সবার মাঝে, ধোনির নেতৃত্বে কেমন করবেন তিনি? সবার মাঝেই বিরাজ করছিল চাপা উত্তেজনা। তবে সেই উত্তেজনায় পানি ঢেলে দিয়েছে চেন্নাই ম্যানেজমেন্ট। সর্বজয়ী ধোনির নেতৃত্বে খেলা হচ্ছে না তার। আইপিএলের এই আসরে অধিনায়কত্ব করবেন না ধোনি।

২০২৪ আইপিএলে অধিনায়কত্বে পরিবর্তন এনেছে চেন্নাই সুপার কিংস। ভারতের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ককে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে তারা। তার বদলে রুতুরাজ গায়কোয়াড়কে অধিনায়ক করেছে চেন্নাই। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে তারা।

যদিও ভারতীয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন দাবি, ধোনিকে বাদ দিয়ে গায়কোয়াড়কে অধিনায়ক করার চমকপ্রদ এই সিদ্ধান্তটি চেন্নাই নয় বরং ভারতীয় ক্রিকেট বোর্ড নিয়েছে। অর্থাৎ ধোনিকে অধিনায়ক থেকে সরিয়ে দিয়েছে বিসিসিআই। তবে এই ব্যাপারে কিছু জানায়নি চেন্নাই।

এর আগে, ২০২২ সালের আইপিএলেও অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। সিএসকের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তার অধীনে শোচনীয় পারফরম্যান্স করেছিল চেন্নাই। সেই পরিস্থিতিতে জাদেজার হাত থেকে অধিনায়কত্বের দায়িত্ব ফেরত নিয়েছিলেন ধোনি।

যদিও শেষ অবধি দলকে প্লে-অফে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। ৮ ম্যাচে মাত্র ২টিতে জিতে পয়েন্ট তালিকার নয়ে ছিল চেন্নাই সুপার কিংস। তবে গত আসরে ধোনির নেতৃত্বেই দারুণভাবে ঘুরে দাঁড়ায় চেন্নাই। চ্যাম্পিয়নও হয়। যার ফলে আইপিএলে সফলতম অধিনায়ক হিসেবে রোহিত শর্মার কীর্তিতে থাবা বসান ধোনি। যা দলটার পঞ্চম শিরোপা।

২০২০ সাল থেকে তিনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। ৫২টি ম্যাচে ১৭৯৭ রান করেছেন। সর্বাধিক স্কোর অপরাজিত ১০১। ২০২১ সালে তিনি শতরান করেছিলেন। ১৪টি অর্ধশতরান রয়েছে। গড় ৩৯.০৭, স্ট্রাইক রেট ১৩৫.৫২।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536