প্রধানমন্ত্রী ঘোষিত ইফতার বিতরণ মানবিক উদ্যোগ

প্রধানমন্ত্রী ঘোষিত ইফতার বিতরণ মানবিক উদ্যোগ

চ্যানেল নিউজ, ঢাকা : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পবিত্র রমজান মাসে দলীয় ও সরকারিভাবে ইফতার মাহফিলের পরিবর্তে বাস্তবতার নিরিখে ইফতার বিতরণ কার্যক্রম সত্যিকার অর্থে একটি মানবিক উদ্যোগ, যা আল্লাহর রাসূল পছন্দ করেন। কেননা পবিত্র ইসলাম মানবতা, শান্তি ও সাম্যের ধর্ম।
তিনি বলেন, সিয়াম, সংযম, ত্যাগ ও আল্লাহর নৈকট্য অর্জনে রমজান মাসে একজন রোজাদারের মুখে আরেকজন রোজাদার ইফতার ও সেহরি তুলে দিয়ে সহযোগিতা করতে পারলে যারা তা গ্রহণ করবেন এবং দান করবেন উভয়ে পরম করুণাময় আল্লাহ তা’আলার কাছ থেকে সওয়াব অর্জন করবেন।  এ নিরিখে গরীব ও অসচ্ছল মানুষের মাঝে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম একটি বাস্তবমুখী ইতিবাচক উদ্যোগ।
তিনি আজ শুক্রবার বেলা আড়াইটা থেকে আসরের নামাজের পূর্ব পর্যন্ত নগরীর ৪টি স্থান থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম প্রাঙ্গণ, অক্সিজেন মোড়, বন্দর থানাধীন লিলি কমিউনিটি সেন্টার, সাগরিকাস্থ সাগরিকা স্কয়ার কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর গরীব ও অসচ্ছল পরিবারের মাঝে ইফতার উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে এ কথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, পবিত্র রমজান মাসে একটি বিশেষ স্বার্থান্বেষী মহল কৃত্রিম সংকটের মাধ্যমে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে অসহনীয় ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্র করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে সরকার ও প্রশাসনের সতর্ক তদারকিতে সেই চক্রান্ত ব্যর্থ হয়েছে। শত্রুর মুখে ছাই দিয়ে সরকার ও প্রশাসন প্রমাণ করেছে নিন্দুকের অপপ্রচার এবং ঘৃণ্য কার্যকলাপ সত্ত্বেও সাধারণ মানুষ সেহেরি ও ইফতার গ্রহণ করে ইবাদত বন্দেগির মাধ্যমে আল্লাহ তা’আলার নৈকট্য অর্জনে সামিল হতে পেরেছেন।
তিনি আরো বলেন, করোনাকালে নিন্দুকেরা বাংলাদেশে লাশের পাহাড় গড়ে উঠবে বলে ইঙ্গিত দিয়েছিল, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক উন্নত দেশের তুলনায় সে সময় বাংলাদেশের অবস্থা ও স্থিতিশীলতা প্রায় স্বাভাবিক ছিল। একইভাবে পবিত্র রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট কৃত্রিম সংকট  তৈরি করে দুর্ভিক্ষ ও অভাব সৃষ্টির পাঁয়তারা করেছিল তা শুধু ব্যর্থই নয়, ষড়যন্ত্রকারীরা কোনঠাসা হয়ে পড়েছে। তাদের অবশ্যই এর চরম মূল্য দিতে হবে এবং মানবিক সংকট সৃষ্টির ষড়যন্ত্রের দায়ে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।
তিনি আরো বলেন, নিত্যপণ্যের দাম বেড়ে গেলে হৈ-হৈ-রৈ-রৈ রব উঠে। কিন্তু এবার রমজান মাসে নিত্য পণ্যের দাম স্বাভাবিক অবস্থার চেয়ে ধারাবাহিকভাবে নি¤œমুখী। কিন্তু এই নিয়ে কোনো সন্তুষ্টি ও সন্তোষের চিহ্ন মাত্র নেই। এটা আমাদের জন্য পরিহাস হলেও সৃষ্টিকর্তার দোয়া ও বরকত আমাদের ওপর বর্ষিত হবে।
সাগরিকা স্কয়ার কমিউনিটি সেন্টারে ইফতার সামগ্রী বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে ইফতার সামগ্রী বিতরণকালে সভাপতিত্ব করেন এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বন্দরথানাধীন লিলি কমিউনিটি সেন্টারে ইফতার সামগ্রী বিতরণকালে সভাপতিত্ব করেন আলহাজ খোরশেদ আলম সুজন।
ইফতার সামগ্রী উপহার বিতরণ কার্যক্রম চলাকালে চারটি স্থানে উপস্থিত ছিলেন  নগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, নির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, আলহাজ পেয়ার মোহাম্মদ, নজরুল ইসলাম বাহাদুর, কামরুল হাসান বুলু, হাজী মো. ইলিয়াছ, ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমদ, মোর্শেদ আক্তার চৌধুরী প্রমুখ। এছাড়া ১৫টি থানা ও ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536