1. send2titas@gmail.com : admincn :
  2. editorctvnews@gmail.com : Channel News Admin : Channel News Admin
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক পেলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার শাখাওয়াত হোসেন অগ্নিঝড়া মার্চে নানা রাষ্ট্রীয় কর্মসূচী পালনে ব্রাহ্মণবাড়িয়ায় প্রস্তুতি সভা । ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারাদেশে পবিত্র শবে বরাত পালিত রাসুল (সাঃ) শবে বরাতে যেসব আমল করেছেন সারা দেশে পবিত্র শবে বরাত পালিত হচ্ছে আজ পবিত্র শবে বরাত দিনাজপুরে ন্যায় বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতে মতবিনিময় সভা বড় শিক্ষাবিদদের সংকীর্ণ মানসিকতার কারণে  পঞ্চম ও ৮ম শ্রেণীর পরীক্ষা উঠিয়ে দেয়া হয়েছে-গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী। ব্রাহ্মণবাড়িয়ায় ট্রান্সফরমার চুরি করতে এসে ৪ চোর আটক।

ইসরায়েল সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

  • প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৩৬ ১০ জন পড়েছে

চ্যানেল নিউজ : ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে নজিরবিহীন যুদ্ধ চলছে। শুক্রবার সপ্তম দিনে প্রবেশ করেছে এই যুদ্ধ। এরই মধ্যে ভয়াবহ রূপ নিয়েছে পরিস্থিতি। হামলা-পাল্টা হামলার মধ্যেই বৃহস্পতিবার ইসরায়েল সফর করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। এবার ইসরায়েলের সামরিক পরিকল্পনা ও যুদ্ধ সংক্রান্ত অন্যান্য বিষয়ে খোঁজ-খবর নিতে ইসরায়েল যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। শনিবার তার সেখানে যাওয়ার কথা।
মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দফতর পেন্টাগনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা সৌদি সংবাদমাধ্যম আল আরাবিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন, “ইসরায়েলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিশদভাবে জানতে করতে প্রতিরক্ষামন্ত্রী সেখানে যাচ্ছেন। এই যুদ্ধে ইসরায়েরেলের কোনো সহায়তা প্রয়োজন হবে কিনা— সফরে সে আলোচনাও হবে হবে।”
গত শনিবার ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিন প্রতিরোধ গোষ্ঠী হামাসের যোদ্ধারা। এর পরপরই রবিবার ইসরায়েলের জন্য অতিরিক্ত গোলাবারুদসহ বিভিন্ন সামরিক সরঞ্জাম পাঠাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেন অস্টিন। সেই সঙ্গে পূর্ব ভূমধ্যসাগরে মোতায়েন থাকা মার্কিন এয়ারক্রাফট ক্যারিয়ারে যুদ্ধবিমানের সংখ্যা বাড়ানোর নির্দেশও দেন তিনি।
পেন্টাগনের ওই জ্যেষ্ঠ কর্মকর্তা আল আরাবিয়াকে বলেন, “আমরা মধ্যপ্রাচ্যে সক্রিয় বিভিন্ন গোষ্ঠীকে এই বার্তা দিতে চাই যে, ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের নিরঙ্কুশ সমর্থন রয়েছে এবং সাম্প্রতিক এই সংঘাতের সুযোগ নিয়ে কেউ যদি ফায়দা লুটতে চায়, সেক্ষেত্রে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এ কারণেই ভূমধ্যসাগরে মার্কিন সামরিক উপস্থিতি বাড়ানো হয়েছে।” সূত্র: আল আরাবিয়া

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
© All rights reserved © 2018 Channel News
Design & Developed By: Gausul Azam IT