জয়ের ধারায় ফিরতে মরিয়া টাইগাররা

জয়ের ধারায় ফিরতে মরিয়া টাইগাররা

চ্যানেল নিউজ : আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে নিউজ্যিলান্ডের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে রীতিমতো মরিয়া টাইগাররা।
অন্যদিকে, টানা তৃতীয় জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথ সুগম করতে চায় কিউইরা। এজন্য টাইগারদের বিপক্ষে চ্যালেঞ্জ নিয়ে পুরোপুরি প্রস্তুত ব্ল্যাকক্যাপসরা।
শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। আর খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১- এ।
সাম্প্রতিক ফর্ম ও চলমান বিশ্বকাপে ধারাবাহিকতা নিউজিল্যান্ডকেই এগিয়ে রাখবে। তবে চেন্নাইয়ের ‘স্পিন স্বর্গে’ টাইগারদের হারানো খুব সহজ হবে সেটিও জানেন কিউই দলপতি কেন উইলিয়ামসন।
চেন্নাইয়ে টাইগারদের চ্যালেঞ্জ মেনে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কেন উইলিয়ামসন বলেন, ‘আমরা জানি, অন্য প্রতিটি ম্যাচের মতই আগামীকালের ম্যাচটা চ্যালেঞ্জিং হবে। এটা লম্বা টুর্নামেন্ট, এখানে যে কেউ যে কাউকে হারাতে পারে।’
উইলিয়ামসন সমীহ করলেও বাংলাদেশ দলকে নিয়ে পুরোপুরি ভিন্ন মত জানিয়েছেন কিউই কোচ গ্যারি স্টিড। তার মতে, ‘বাংলাদেশ বিশ্বকাপ জেতার মতো দল নয়, যে ছয়-সাতটি দল বিশ্বকাপের দাবিদার সেখানে বাংলাদেশ নেই।’
এদিকে অতীত ভুলে সামনে এগোতে চান বাংলাদেশের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডকে নিয়ে তিনি বলেন, ‘প্রত্যেকটা ম্যাচই আমাদের জন্য জরুরি। আমার মনে হয় না, এখনই সেমিফাইনাল নিয়ে চিন্তা করা খুব জরুরি। একটা একটা করে ম্যাচ যেতে চাই। যদি কালকের (আজ) ম্যাচটা ভালোভাবে শেষ করি তাহলে যে লক্ষ্যটা থাকবে সেখানে বেশ ভালভাবে এগোতে পারব।’
ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত পাঁচবার দেখা হয়েছে বাংলাদেশের। যার মধ্যে একটি ম্যাচও জিততে পারেনি টাইগাররা। কন্ডিশন ও পারফরম্যান্স বিবেচনায় হয়তো সেই আক্ষেপ ঘুচতে পারে আজ।
সবমিলিয়ে ওয়ানডেতে ৪১ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। যেখানে ৩০ হারের বিপরীতে ১০টি ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে টিম টাইগার্স। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।
ঘুরে দাঁড়ানোর ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ দল। কন্ডিশন বিবেচনায় একাদশে সুযোগ পেতে পারেন নাসুম আহমেদ। অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে সবশেষ সিরিজে আলো ছড়ানো স্পিনার ইশ শোধিকে দেখা যেতে পারে কিউই শিবিরে।
বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: উইল ইয়ং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম লাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536